অসহায় বেল্লালের অপারেশন কাল, রক্তদানে এগিয়ে এলেন মেহেদী সনন ভাই।

আলহামদুলিল্লাহ।
রক্ত বন্ধন পরিবারের সম্মানিত এডমিন Mehedi Sonon ভাই আরও একবার রক্তদানে এগিয়ে এসেছেন।
ছবিতে যে বাচ্চাটাকে দেখতে পারছেন তার নাম বেল্লাল। পাবনা থেকে চিকিৎসার জন্য এসেছে রাজশাহীতে।
পরিবারে ৩ ভাই বোনই থ্যালাসেমিয়া আক্রান্ত। বাবা-মা ৩ সন্তানের চিকিৎসা করাতে গিয়ে ভিটা বাড়ি বিক্রি করে এখন মায়ের বাসায় ঠাঁই নিয়েছে। এর মধ্যে বেল্লাল বেশি অসুস্থ হয়ে গেলে নেওয়া হয় পাবনার একটি হাসপাতালে। নানা ধরনের টেস্ট করে ধরা পড়ে বেল্লালের প্রস্রাবের নালী শুকিয়ে গেছে৷ দ্রুত অপারেশন করাতে হবে। এজন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল অথবা খাজা ইউনুস আলী হাসপাতালে রেফার্ড করা হয় তাকে। কিন্তু পরিবার অসহায় ও গরীব হওয়ায় চিকিৎসা করানো নিয়ে তৈরি হয় সংশয়। বিষয়টি জানতে পেরে পাবনার বিভিন্ন সংগঠন তার জন্য অর্থ সংগ্রহ করে পাঠায় রাজশাহীতে।

মেডিকেলে ভর্তি করা হলে জানতে পারি থ্যালাসেমিয়া আক্রান্ত হওয়ায় এর আগে বেল্লালের লিভার অপারেশন করা হয়েছিল। এখন প্রয়োজন মূত্রনালীর অপারেশন।

ডাক্তারকে বেল্লালের পারিবারিক এবং আর্থিক অবস্থার কথা জানিয়ে আমরা অনুরোধ করেছিলাম যেন দ্রুত অপারেশন করা হয় তার। সে অনুযায়ী ডাক্তার আগামীকাল অপারেশন করবেন বলে জানান।

আগামীকাল অপারেশন করার জন্য ১ ব্যাগ AB+ রক্ত প্রয়োজন বলে জানান ডাক্তার।

বিষয়টি মেহেদী সনন ভাইকে জানানো হলে তিনি রক্তদানে প্রস্তুত বলে আশ্বাস দেন এবং নির্ধারিত সময়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসে রক্তদান করে সহায়তার হাত বাড়িয়ে দেন।

রক্তদান রত অবস্থায় সনন ভাই।

শুধু রক্তদান করেই বসে থাকেননি তিনি। আর্থিক অবস্থার কথা জানতে পেরে নিজেও আর্থিকভাবে সহায়তা করে এসেছেন বেল্লালকে।

দোয়া ও ভালোবাসা রইলো সনন ভাইয়ের জন্য। সকলে এমন মানসিকতা নিয়ে আসুন আমরা একে অপরের পাশে দাঁড়াই। তাহলেই আমাদের আশেপাশে থাকা অসহায় মানুষগুলো ভালো থাকবে।

সনন ভাইয়ের পরবর্তী রক্তদানের সময় হবে ১১-০৩-২০২৩ তারিখে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *