প্রতিবন্ধী ও ক্যান্সার আক্রান্ত রোগীকে আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়ালো রক্ত বন্ধন পরিবার

আলহামদুলিল্লাহ।

প্রতিবন্ধী এবং ক্যান্সার আক্রান্ত রোগীটির চিকিৎসার জন্য ৬,০০০ টাকা উপহার দিয়ে পাশে দাঁড়ালো রক্ত বন্ধন – Rokto Bondhon পরিবার।

প্রত্যন্ত অঞ্চল বাঘায় রোগীর বাসা। মানসিক ও বাক প্রতিবন্ধী। ব্যথার কথা কাউকে বলতেও পারতো না। ব্যথা তীব্র হয়ে যাওয়ায় যন্ত্রণায় ছটফট করছিল। রোগীর বাসা থেকে বাবা-মা গত ডিসেম্বর মাসের শেষের দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করে। রোগীর বাবা মা পড়ালেখা করেনি। তারাও মেডিকেল সম্পর্কে তেমন কিছুই জানে না৷ রোগীর সন্ধান পেয়ে রক্ত বন্ধন পরিবার রোগীর কাছে গিয়ে রোগীর রিপোর্ট দেখে।

সহায়তা হস্তান্তরের মুহূর্ত।

রিপোর্টে ধরা পড়ে টেস্টিকুলার ক্যান্সার (অন্ডোকোষ ক্যান্সার)। যত দ্রুত সম্ভব অপারেশন ও কেমো থেরাপি শুরু করার জন্য পরামর্শ দেয় ডাক্তার। কিন্তু পরিবারের পক্ষে এত খরচ বহন করা সম্ভব না। ভরসা দেই চিকিৎসা সেবা শুরু করার জন্য। চেষ্টা করবো পাশে থাকার জন্য এই আশ্বাসও দেই।

রাজশাহীর একটি প্রাইভেট হাসপাতালে ৩ দিনের ক্যাম্প ছিল ডিসেম্বরেই। বিনামূল্যে অপারেশন ও যাবতীয় চিকিৎসা দেওয়া হচ্ছিল সেই ৩ দিন। অপারেশনের জন্য সেখানে পাঠানো হয় রোগীকে। ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে জানায় অপারেশন লাগবে না আপাতত। রোগীর কেমোথেরাপি দিতে  হবে। শুরু হয় চিকিৎসা। কেমোথেরাপিতে যতটা সম্ভব ছাড় করানো হয়।

আজ চতুর্থ কেমোথেরাপি দিতে রাজশাহীতে নিয়ে আসা হয় রোগীটিকে। চিকিৎসা চালিয়ে নেওয়ার জন্য ৬০০০ টাকা তুলে দেওয়া হয় রোগীর বাবার হাতে।

রক্ত বন্ধন পরিবার মানুষের কল্যানে মানবতার কাজ করে যাচ্ছে। পাশাপাশি চেষ্টা করা হচ্ছে অসহায় মানুষের অসহায়ত্ব দূর করার। এই কাজটি পরিচালনা করতে প্রয়োজন আপনার সহযোগিতা।

দোয়া করবেন যেন আমরা সততার সাথে আমাদের কার্যক্রমগুলো পরিচালনা করতে পারি শেষ নিঃশ্বাস ত্যাগের মুহূর্ত পর্যন্ত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *