পাবনা থেকে রাজশাহীতে আসা রোগীর প্রয়োজনে রক্তদান করলেন ফাহাদ ভাই।

আলহামদুলিল্লাহ। আরও একবার রক্তদানের হাত বাড়িয়ে দিলেন Fahad Morshed Rezaul ভাইয়া।
রোগীর মুখ ও পায়খানার রাস্তা দিয়ে রক্ত ঝরছে। ৪ ব্যাগ রক্তের প্রয়োজন। রোগীর পরিবারের চেষ্টায় ২ ব্যাগ রক্ত ম্যানেজ করা হলেও আর রক্তদাতা খুঁজে পাচ্ছিলেন না।  রোগীর বিষয়ে FK Alif ভাই তথ্য দিলে রক্ত বন্ধন – Rokto Bondhon পরিবার যোগাযোগ করে রোগীর লোকের সাথে। রোগীর বিস্তারিত তথ্য জানার পরে এবং সকল কাগজ ঠিক আছে কি না জানার পরে যোগাযোগ করা হয় একজন রক্তদাতার সাথে। রক্তদাতা আসার কথা থাকলেও ব্যস্ততার কারণে আসতে পারে নি। এক্ষেত্রে রক্তদাতা ফাহাদ ভাইয়ের সাথে যোগাযোগ করা হলে ফাহাদ ভাইয়া বলেন ১ ঘন্টার মধ্যে চলে আসবেন।
অত:পর নির্ধারিত সময়ের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসে রক্তদানের মাধ্যমে সহায়তা করেন তিনি।আমরা সকলে যদি রক্তদানে এগিয়ে আসতে পারি তাহলে এমন অনেক রোগীর প্রাণ বেঁছে যেতে পারে। অনেক রোগী সুস্থ হয়ে ফিরে যেতে পারে তার পরিবারের কাছে। আমাদের সামান্য রক্তদানের ফলে শারীরিকভাবে কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। শুধুমাত্র সাময়িক দুর্বল হতে পারি। যার সম্ভাবনাও অনেক কম। শারীরিক দুর্বলতা কাটিয়ে ওঠা সম্ভব। তবে ভেবে দেখুন তো, রক্ত না পেয়ে যদি একজন মানুষের অঙ্গহানি হয়ে যায় বা একটি প্রাণ চলে যায়, তাহলে কি এই ক্ষতি কোনভাবে পূরণ করা সম্ভব হবে কি না?

আসুন আর অজুহাত না দেই। একটি প্রাণ বাঁচানোর উসিলা হতে রক্তদান করি। রক্তদান করি একটি পরিবারের মুখে হাসি ফুটিয়ে তোলার জন্য।

সকলে ফাহাদ ভাইয়ের জন্য দোয়া করবেন, আল্লাহ পাক যেন তাকে এই দানের উত্তম প্রতিদান উভয় জাহানে দান করেন।
ফাহাদ ভাইয়ের পরবর্তী রক্তদানের সময় হবে ১৮-০৪-২৩ তারিখে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *