থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীর প্রয়োজনে এগিয়ে দিলেন রবিন ভাইয়ের হাত

জুঁই আপু। বয়স মাত্র ১৮ বছর চলছে। থ্যালাসেমিয়া নামক সর্বনাশা রোগের সাথে যুদ্ধ চলছে নিজেকে বাঁচাতে। দিন দিন এ যুদ্ধ যেন কঠিন হয়ে যাচ্ছে তার জন্য। থ্যালাসেমিয়া তাকে এমনভাবে গ্রাস করে নিচ্ছে দিন দিন যা ভয়ংকর থেকে ভয়ংকরতম রুপে রুপান্তর হচ্ছে। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ এতটাই কমে যাচ্ছে যা অত্যন্ত হতাশাজনক ও তার জন্য কষ্টদায়ক। গত মাসে দুই ব্যাগ রক্ত পুশ করা হয়েছিল তার শরীরে। কিন্তু মাত্র এক মাসের ব্যবধানে হিমোগ্লোবিন মাত্র ৫ এ নেমে যায়। শারীরিক অবস্থার এতটা অবনতি হওয়ায় ডাক্তার জরুরী ভিত্তিতে ৪ ব্যাগ রক্ত নিতে বলেন রোগীকে।

ভ্যাক্সিনের বুস্টার ডোজ গ্রহণ এবং দুইদিন পরে রমজান আসন্ন হওয়ায় অনেকেই রক্তদানে অনাগ্রহ প্রকাশ করছে। যার কারণে রক্তদাতা পাওয়াট কষ্টকর হয়ে যাচ্ছে।

রোগীর এই বিপদে পাশে দাঁড়ালেন স্বেচ্ছাসেবী রবিন ভাই। জুমু’আর নামাজ মিস হতে পারে এমন সংশয় নিয়ে প্রায় ১৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসে এক ব্যাগ B+ রক্তদান করলেন তিনি।

রক্তদানরত অবস্থায় স্বেচ্ছাসেবী রবিন ভাই

সকলে অজুহাতকে দূরে সরিয়ে আসুন অসহায় রোগীগুলোর জন্য নিজের হাত বাড়িয়ে দিয়ে কমপক্ষে চার মাস পরপর সর্বোচ্চ মাত্র ৪৫০ এমএল বা রোগীর প্রয়োজনমতো আরও স্বল্প পরিমাণে রক্তদান করি। আপনার আমার রক্তদানই এমন অসহায় রোগীদের বেঁচে থাকার উসিলা হয়ে আছে।

দোয়া করি রবিন ভাই ও সকল রক্তদাতার জন্য। আপনার রক্তদানকে আল্লাহ পাক/স্রষ্টা কবুল করে এর উত্তম প্রতিদান আপনাদের দান করুন।

2 thoughts on “থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীর প্রয়োজনে এগিয়ে দিলেন রবিন ভাইয়ের হাত”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *