অসহায়ত্ব দূরে রক্ত বন্ধনের ‘প্রজেক্ট স্বাবলম্বী’ উদ্বোধন

আলহামদুলিল্লাহ।
শুকরিয়া জানাই মহান আল্লাহ পাক রব্বুল আলামিনের দরবারে৷
আজ উদ্বোধন হলো রক্ত বন্ধন – Rokto Bondhon পরিবারের নতুন কার্যক্রম “প্রজেক্ট স্বাবলম্বী “।

রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী ইউনিয়নে একটি পরিবার থেকে সহায়তার আবেদন এসেছিল। স্বামীর পাকস্থলি নষ্ট হয়ে যাওয়া এবং আলসারের কারণে খাওয়া দাওয়া করতে পারে না। রাজশাহী মেডিকেল, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, খাজা ইউনুস আলী হাসপাতাল সিরাজগঞ্জসহ বেশ কিছু হাসপাতালে চিকিৎসা করিয়েও কোন উপকার পায় নি রোগী।
চিকিৎসা করাতে গিয়ে টাকা পয়সা শেষ করে পরিবার আজ প্রায় নিঃস্ব।
রোগী এবং রোগীর স্ত্রী সেলাই মেশিনের কাজ পারে৷ একটি সেলাই মেশিন কিনে দিলে কাজ করে জীবিকা নির্বাহ করতে পারবে তারা৷
পরিবারের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও যাচাই-বাছাই করে রক্ত সিদ্ধান্ত নেয় তাদের কাছে একটি সেলাই মেশিন পৌঁছে দেওয়া হবে৷
আজ বিকেলে রক্ত বন্ধন পরিবারের কতিপয় স্বেচ্ছাসেবী রাজশাহী থেকে নন্দনগাছীতে পৌঁছে যায়। তাদের আর্থিকভাবে স্বচ্ছল করার লক্ষ্যে উপহার স্বরুপ একটি সেলাই মেশিন হস্তান্তর করা হয় তাদের কাছে৷

আমাদের এই স্বাবলম্বী প্রোজেক্ট আজ থেকে শুরু হচ্ছে। আপনাদের সাথে নিয়ে অসহায় পরিবার শনাক্ত করে তাদের স্বাবলম্বী করতে ছোটখাটো দোকান/ছাগল/ভ্যান/রিক্সা এ ধরনের উপহার পৌঁছে দেওয়ার চেষ্টা করবে রক্ত বন্ধন পরিবার। এছাড়াও ছোট পরিসরে খামার বা পুকুর লিজের ব্যবস্থা করে মানুষকে আর্থিকভাবে স্বচ্ছল করতেও কাজ করবে আমাদের এই প্রাণেফ সংগঠন।

আশা করি আমাদের এই প্রচেষ্টাকে সফল করতে আমাদের পাশে থাকবেন এবং আপনার সামর্থ্য অনুযায়ী সহায়তার হাত বাড়িয়ে অসহায় মানুষদের স্বাবলম্বী করতে সচেষ্ট হবেন।

সহায়তার হাত বাড়াতে রক্ত বন্ধন পরিবারের এডমিন ও মডারেটরদের সাথে যোগাযোগ করতে পারবেন। এডমিন ও মডারেটরদের সাথে যোগাযোগ করার জন্য নিচে কমেন্ট বক্সে ফেসবুক গ্রুপের লিংক দেওয়া হয়েছে।

1 thought on “অসহায়ত্ব দূরে রক্ত বন্ধনের ‘প্রজেক্ট স্বাবলম্বী’ উদ্বোধন”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *