শীতার্তদের জন্য কাজ করছে রক্ত বন্ধন পরিবার।

বিসমিল্লাহির রহমানির রহিম।

প্রতিনিয়ত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছে রক্ত বন্ধন পরিবার।

শীতার্ত মানুষের শীতের কষ্ট লাঘবের চেষ্টায় রক্ত বন্ধন – Rokto Bondhon পরিবার এই বছরের কার্যক্রম শুরু করলো।

১ম বিতরণঃ

যে মানুষটিকে দেখছেন তার নাম আরজান।
বাসা বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন তিনি। তার পিছে যে স্থানটি দেখছেন রাজশাহীর এই শীতের মধ্যে সেখানেই শুয়ে রাত কাটান তিনি।
বিষয়টি জানতে পেরে তার শীতের কষ্ট লাঘবে পাশে দাঁড়ায় টিম রক্ত বন্ধন।

রাস্তায় যে সকল মানুষ এই শীতে রাত কাটায় তাদের অনেকেই শীত বস্ত্র বিতরণ করে থাকে। তবে অধিকাংশ মানুষ বা সংগঠন কোয়ালিটির দিকে নজর না দিয়ে কোয়ান্টিটিতে নজর দিয়ে থাকে। সকলের মত পূর্বে রক্ত বন্ধন পরিবার থেকে আমরাও একই কাজ করেছিলাম।
কাজগুলো ভাবিয়েছিল। কারণ কোয়ান্টিটি বেশি হলেও শীত নিবারণ হয় নি মানুষের।

আবার পথে যাদেরকে শীত নিবারণের জন্য কম্বল দেওয়া হয়েছিল পরের রাতেই বা ২-১ রাতের মধ্যেই তাদের দেওয়া কম্বল উধাও হয়ে যায়।

সর্বিক দিক বিবেচনা করে রক্ত বন্ধন পরিবার এইবার সিদ্ধান্ত নেয় খুঁজে খুঁজে আশেপাশে থাকা অসহায় মানুষদের কাছে সামর্থ্য অনুযায়ী ভালো মানের কম্বল পৌঁছে দেওয়ার চেষ্টা করবো ইনশা আল্লাহ।

২য় বিতরণঃ
খুকুমণি আজ ২৬ দিন থেকে হাসপাতালে ভর্তি। মেডিকেল থেকে টেস্ট, পেইং বেড ফি আর ঔষধ ফ্রি করে দিলেও দামী একটি ইঞ্জেকশন এবং পুষ্টিকর কিছু খাবার বাহির থেকে কিনতে হচ্ছে। গত পরশু থেকে ইঞ্জেকশন পরিবর্তন করে দিলেও হরলিক্স, দুধ বা এ জাতীয় কিছু খাবার খাওয়াতে হচ্ছে তাকে। যার পিছে বেশ ভালো পরিমাণ খরচ হচ্ছে।

এসবের ভিতরে তার ইন্টারনাল এবং এক্সটার্নাল ইনফেকশন দেখা দিয়েছে। পাশাপাশি তীব্র শীতে কষ্ট হয়ে যাচ্ছিলো তার। গত পরশু তার কষ্ট দূর করতে দুইটি কম্বল এবং মূল্যবান ইঞ্জেকশন কিনে দিয়ে পাশে ছিল রক্ত বন্ধন পরিবার।

শুধু খুকুমণি নয় আশেপাশে মানবেতর জীবন যাপন করছে এমন মানুষকে কম্বল বা শীতবস্ত্র পৌঁছে দিয়ে পাশে থাকার চেষ্টা করবে রক্ত বন্ধন পরিবার।

চাইলে আপনিও এই শীতে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াতে পারেন। যুক্ত হতে পারেন আমাদের কাজের সাথে। সেটা কম্বল কিনে দিয়ে বা আর্থিকভাবে সহায়তার হাত বাড়িয়ে।

সকলে আমাদের জন্য দোয়া করবেন, যেন অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াতে পারি। শীতের কষ্টে দিন পার করছে এমন মানুষের সন্ধান যেন আল্লাহ পাক/স্রষ্টা আমাদের দিয়ে দেন। আর সেই সাথে যেন আমাদের সামর্থ্যতেও আল্লাহ পাক বরকত দান করেন। আপনাদের আমানত যেন সঠিক সময়ে সঠিক মানুষের কাছে এই দোয়াটাও চাই আপনাদের কাছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *